কিভাবে মোবাইল থেকে যেকোন ওয়েবসাইটকে ডেক্সটপ মোডে ব্যবহার করবেন এবং সর্বোচ্চ ব্রাউজিং স্পিডে | himelweb

desktop browser | মোবাইল থেকে যে কোন website browse করে কম্পিউটারের সুবিধা নিন। অথবা মোবাইলকে ডেক্সটপ ভার্সন করে ওয়েবসাইট ব্রাউজ করুন।
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated

Puffin web browser


আপনারা অনেক সময় দেখবেন যে কিছু কিছু ওয়েবসাইট ব্যবহার করতে পারতেছেন না। কারণ এই ওয়েবসাইটগুলো কম্পিউটারের জন্য তৈরি করা হয়েছে। মোবাইল থেকে ওয়েবসাইটে প্রবেশ করলে সব জিনিস ঠিকঠাক মতো দেখতে পারবেন না। এইজন্য আপনার মোবাইলের সাধারন ব্রাউজার দিয়ে এটি দেখতে পারেন না। এবং আমাদের মোবাইলে যেমন গুগল ক্রোম ইন্টারনেট এক্সপ্লোরার যেসব ব্রাউজার থাকে সেগুলো অনেক সময় এই ওয়েবসাইটকে লোড করতে পারেনা।

 তাই আমাদের ডেক্সটপ মোড করে অনেক ওয়েবসাইট ওপেন করতে হয়। গুগল ক্রোম  বা ইন্টারনেট এক্সপ্লোরার যেকোন ব্রাউজারে ডেক্সটপ মোড থাকে। তবে এইসব ব্রাউজার থেকে ডেক্সটপ মোড করে চালালে তেমন একটা ভালো পারফরম্যান্স পাওয়া যায় না।


 এখন আমরা ভালো পারফরম্যান্স এবং বেশি ব্রাউজিং স্পিড পাওয়ার জন্য একটা থার্ড পার্টি অ্যাপস নিয়ে কথা বলব অ্যাপসটির নাম হচ্ছে puffin ব্রাউজার। এটি ফ্রি ভার্সন এবং প্রিমিয়াম ভার্সন রয়েছে। আমরা ফ্রি ভার্সন টি ব্যবহার করব। ফ্রি ভার্সন এর একটা প্রবলেম রয়েছে সেটি হচ্ছে অ্যাড । মাঝে মধ্যে অ্যাড শো করে ।  প্রিমিয়াম ভার্সনে এডের কোন ঝামেলা নেই।

কিভাবে Install করবেন

এবার দেখে নেওয়া যাক অ্যাপসটি কিভাবে ইন্সটল করতে হবে। প্রথমে আমাদের Play Stor ওপেন করতে হবে। তারপরে সার্চ বক্সে লিখতে হবে puffin সর্বপ্রথম যে অ্যাপসটি আসবে সেটি ইন্সটল করে নিন অথবা এই লিঙ্ক থেকে Download করে নিন Puffin Browser। প্রয়োজনে নিচের স্ক্রিনশট ফলো করুন।

 কিভাবে ডেক্সটপ মোড অন করবেন

প্রথমে প্রোফেন ব্রাউজারটি ওপেন করুন। তারপরে উপরের ডান কর্নারে থ্রি ডট মেনু থেকে Request Desktop Site লেখায় ক্লিক করে এটি Enable করে দিন। এখন যেকোনো  ওয়েবসাইট ব্রাউজিং করলে এটি ডেক্সটপ মোডে দেখাবে।
এছাড়াও অন্যান্য ব্রাউজারের চেয়ে এর ব্রাউজিং স্পিড অনেক বেশি। এছাড়াও বাংলাদেশ থেকে আমরা যদি কোন ওয়েবসাইটে ঢুকতে না পারি । তাহলে এই ব্রাউজার ব্যবহার করে সেই ওয়েব সাইটে সহজে ঢোকা যায়।
এছাড়াও এই ব্রাউজারে আরো অনেক অনেক বেশি সুযোগ-সুবিধা রয়েছে।

Puffin browser downloading

এখন ব্রাউজারটি ওপেন করে ডান কর্নারের মেনু থেকে ক্লিক করুন।

Click menu icon

এখন  Request Desktop Site লেখায় ক্লিক করুন।

request desktop site

চাইলে মাউস অপসন ও চালু করতে পারেন। বিভিন্ন ওয়েবসাইটে মেনু বা ড্রপডাউন বক্স থাকে যার কাজ মোবাইল থেকে ভালো ভাবে করা যায় না মাউসের প্রয়োজন পারে । তখন আপনি puffin browser থেকে মাউসের অপসন চালু করে কাজটি সহজেই করতে পারেন।

on mouse icon


ধন্যবাদ এতক্ষন সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য।

একটি মন্তব্য পোস্ট করুন

Other post

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.