Recents in Beach

crack software কী? কিভাবে crack software তৈরি হয় এবং এর ক্ষতিকারক দিক - himelweb

হ্যালো, বন্ধুরা আমরা অনেকেই Crack সফটওয়্যার ব্যবহার করে থাকি। কিন্তু আমরা জানি না যে Crack সফটওয়্যার  কি? আজ এই পোস্টে Crack version এবং Mode version নিয়ে আলোচনা করব।

Crack software thumbnail


আমরা crack এর বাংলা অর্থ দেখি তাহলে, crack অর্থ ফাটল ধরানো বা ছিদ্র। প্রিমিয়াম অথবা pro ভার্সনের কোনো সফটওয়্যার, প্রোগ্রাম, অ্যাপ্লিকেশন ইত্যাদিকে এডিট করে অথবা কিছু কোড বাদ দিয়ে অথবা বিভিন্ন ভাইরাসের মাধ্যমে প্রোগ্রাম, অ্যাপ্লিকেশন  বা সফটওয়্যার ফ্রিতে  ব্যবহারের উপযোগী করেন ডেভলপারা অথবা প্রোগ্রামারা, আর এই ফ্রি ভার্সন হচ্ছে cracked ভার্সন।


আপনি যদি একটু খোঁজাখুঁজি করেন তাহলে দেখবেন মাইক্রোসফট কোম্পানির ওয়েবসাইটে windows 10 এর দাম 22999 ডলার তাহলে একবার চিন্তা করে দেখুন বাংলাদেশী টাকায় এর দাম কত কিন্তু আমরা সেই উইন্ডোজ টেন ফ্রিতে ব্যবহার করতে পারছি। আমরা ফ্রিতে যে windows 10 ভার্সন ব্যবহার করতেছি এটি হচ্ছে windows 10 এর ক্র্যাক ভার্সন। এছাড়াও মাইক্রোসফট কোম্পানির আরো অনেক সফটওয়্যার যেমনঃ মাইক্রোসফট অফিস, মাইক্রোসফট ওয়ার্ড ,ফটোশপ Almost সব software premium ভার্শন বা টাকা দিয়ে কিনতে হয় কিন্তু আমরা এসব ফ্রিতে ক্র্যাক ভার্সন ব্যবহার করতেছি।

কিভাবে একটি প্রিমিয়াম সফটওয়্যারের ক্রাক ভার্শন  তৈরি করে ?

যখন কোন কোম্পানি প্রেমিয়াম ভার্শন সফটওয়্যার বের করে অথবা অনলাইনে টাকা পেমেন্ট করে সফটওয়ারটির লাইসেন্স করে নিতে হয়। এই সফটওয়্যার অথবা প্রোগ্রামগুলো বড় বড় ডেভলপার হ্যাকাররা ফ্রিতে ব্যবহারযোগ্য করার জন্য সফটওয়্যার এর বিভিন্ন কোড এডিট করে অথবা সফটওয়্যার কোন ফিচার বাদ দিয়ে দেয় অথবা সফটওয়্যার কে ফ্রি করতে সফটওয়্যারে বিভিন্ন ম্যালওয়ার বা ভাইরাস ব্যবহার করেন । এজন্য অনেক সফটওয়্যার আমাদের কম্পিউটার বা ডিভাইসের জন্য ক্ষতিকর। তাহলে আমরা বুঝতে পারলাম যে কোন সফটওয়্যার কোম্পানি থেকে launch  হওয়ার পরে হ্যাকার বা প্রোগ্রামাররা  সেটিকে এডিট করে বা কোন ভাইরাস দিয়ে সেটিকে ফ্রি করে। তারপর মার্কেটে ছেড়ে দেই আর এই ফ্রী ভার্শন ক্রাকড ভার্শন। এছাড়া যারা সফটওয়্যার গুলো  এডিট করে, তারা তাদের নিজেদের সুবিধা অথবা লাভের  জন্য সফটওয়্যারে বিভিন্ন প্রোগ্রাম যুক্ত করে থাকেন। যার মাধ্যমে আপনার কম্পিউটারের ডাটা গুলো তাদের কাছে যেতে পারে। তাই ক্রাক সফটওয়্যার একটু সাবধানে ব্যবহার করাই ভালো। আমি নিজেও অনেক crack software ব্যবহার করেছি। আমরা অজান্তেই crack software ব্যবহার করে থাকি। আশা করি আজ সম্পূর্ণ ব্যাপারটা বুঝতে পেরেছেন।

crack version এবং Mode version প্রায় একয় । তবে অনেক mode version  software দেখা যায় কিছু কিছু ফিচার বেশি থাকে। আমরা যদি খেয়াল করি প্লে স্টোরের বিভিন্ন ফ্রি সফটওয়্যার এর ক্রেডিট রিমুভ করে, Mode ভার্সন মার্কেটে পাবলিশ করে।

এই সম্পর্কিত আরো কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন। আমি দ্রুত উত্তর দেওয়ার চেষ্টা করব।

ধন্যবাদ

Show responses (0)