মোবাইলের বেস্ট Youtube & Website Thumbnail Maker Bangla | Himelweb

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন।

ইউটিউবে একটি ভিডিওতে ৬৫% ভিজিটর আসে ইউটিউবে থামনেইল এবং টাইটেল দেখে। তাই আমাদের উচিত একটি ভালো প্রফেশনাল কোয়ালিটির ইউটিউব থামনেইল তৈরি করা। আপনারা যারা মোবাইল দিয়ে ইউটিউবিং করার চিন্তা ভাবনা করছেন, আশা করি আমার এই পোস্টটি আপনাদের জন্য অনেক হেল্প ফুল হবে। 

website thumbnail maker

আমরা যখন মোবাইলে ইউটিউব কাজ শুরু করি তখন আমরা বেশির ভাগই Youtube-এর থামনেল পিকচার তৈরি করতে ঝামেলার  সম্মুখীন হই। আপনি যদি গুগলে লিখে সার্চ করেন ইউটিউব Thumbnail Maker তাহলে দেখবেন অনেকগুলো ফ্রি ওয়েবসাইট আপনার সামনে এসেছে। 

কিছু কিছু ওয়েবসাইট থেকে হয়তো ফ্রিতে থামলেন তৈরি করতে পারবেন কিন্তু ওয়াটারমার্ক থেকে যায়। যা থেকে ভবিষ্যতে আপনার কপিরাইট স্ট্রাইক ও আসতে পারে। আবার কিছু কিছু ওয়েবসাইটের টাইটেলে দেখবেন ফ্রী থামনেল মেকার লেখা আছে কিন্তু ওপেন করার পরে পেইড ভার্সন কেনা ছাড়া থামনেল তৈরি করতে পারবেন না। কিছু কিছু ওয়েবসাইট রয়েছে যেগুলো থেকে থামলেন তৈরি করতে পারবেন কিন্তু ডাউনলোড করতে পারবেন না। 

আবার Google প্লে স্টোরে ও যদি আপনি লিখে সার্চ করেন ইউটিউব থামনেইল মেকার তাহলে আপনার সামনে অনেকগুলো অ্যাপস  চলে আসবে, হয়তো কিছু কিছু অ্যাপস দিয়ে থামনেল তৈরি করতে পারবেন কিন্তু এই অ্যাপস গুলোর মধ্যে অনেকগুলো সীমাবদ্ধতা আছে। যেমন নিজের ইচ্ছামত ব্যাকগ্রাউন্ড পিকচার, Layer, Overlay ইত্যাদি ব্যবহার  করতে পারবেন না। তাই অ্যাপস গুলোর মাধ্যমে আপনি ইউটিউব থামলাইন এর সব কাজ করতে পারবেন না।

 এজন্য আমি সিদ্ধান্ত নিলাম ইউটিউব থামলেন তৈরি অ্যাপস নিয়ে একটি পোস্ট করায় যায়।
প্রথমে আপনি গুগল Play Stor  থেকে PixelLab অ্যাপস টি ডাউনলোড করে নিন। 

Download PixeiLab Google play store


এই অ্যাপসটি আমি দীর্ঘদিন যাবত ব্যবহার করছি। এটি এখন পর্যন্ত আমার কাছে সেরা একটি Apps মনে হয়েছে। ইউটিউব বা ওয়েবসাইটের থামনেল এবং ব্যানার পিকচার খুব সহজে তৈরি করা যায় এই অ্যাপস এর মাধ্যমে। 

ইউটিউব ভিডিওর থামনেল তৈরি:-

Open PixeiLab


প্রথমেই Youtube এর জন্য Thumbnail Size ঠিক করে নিতে হবে। এ জন্য 3 ডট মেনু থেকে image Size Width-1920px এবং Height-1080px লিখে নিন।

Click 3 dot menu

Tap Image Size

Enter Heaight

 অথবা Youtube Thumbnail লেখাটি সিলেক্ট করে নিন  করে নিন। 

Select Youtube Thumbnail or anything

তারপরে থ্রি ডট মেনু থেকে আপনার পছন্দমত ব্যাকগ্রাউন্ড পিকচারটি নিয়ে নিন। 

Then Use a image

এরপর ইচ্ছামত টেক্সট লিখে নিজের মত করে সাজিয়ে নিন। Layer যেটা যেমন প্রয়োজন ঠিক সেভাবে সাজিয়ে নিন। 

indexing layer

Layer


আপনার ইউটিউব Thumbnail কে আরও আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন কালারের Png Overlay  ব্যবহার করতে পারেন। থামনেল টি সম্পূর্ণ তৈরি করা হলে, এক্সপোর্ট করার জন্য উপরের Save আইকনে ক্লিক করুন।

Click Save Icon

তারপর Save to Gallery বাটনে ক্লিক করুন। ব্যাস আপনার Thumbnail তৈরি হয়ে হয়েছে।

Tab save to gallery Botton


এখন আপনি আপনার ইউটিউব ভিডিওতে থামনেল টি ব্যবহার করতে পারেন। একই ভাবে চাইলে আপনি ওয়েব সাইটের জন্য ও Thumbanil পিকচার তৈরি করতে পারবেন।


ধন্যবাদ এবং কোথাও কোন কিছু বুঝতে সমস্যা হলে অথবা ভুল হলে অবশ্যয় কমেন্ট বক্স এর মাধ্যমে জানান।

Post a Comment

1 Comments