wifi ব্যবহারকারীরা উচ্চ গতির BDIX অথবা FTP Server ব্যবহার করুন | himelweb

broadband user রা উচ্চগতির BDIX এর মাধ্যমে FTP সার্ভার ব্যবহার করুন
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated

আজকাল মানুষ সিম কোম্পানির কাছে থেকে ইন্টারনেট ব্যবহার না করে ব্রডব্যান্ডএর দিকে বেশি ঝুঁকে পড়েছে, কারণ broadband  ইউজ করলে পাচ্ছেন আনলিমিটেড DATA। 

bdix ftp server

আপনি যখন ওয়াইফাই  সংযোগ নিবেন তখন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের সাথে যোগাযোগ করলে তারা বলে উদাহরণস্বরূপ:- 5 Mbps ওয়াইফাই এবং 50Mbps BDIX স্পিড সর্বোচ্চ পাবেন।

100Mbps Bdix FTP speed

আবার আপনি যদি কোন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর ওয়েবসাইট দেখেন সেখানেও দেখবেন 5Mbps ওয়াইফাই এর সাথে 100Mbps থেকে 150Mbps অথাবা এর চেয়ে বেশি Unlimited BDIX speed পেতে পারেন। 

unlimited BDIX

BDIX এমন এক ধরনের সেবা, যা শুধু ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারই দিতে পারে। এখন অনেকের মনে প্রশ্ন আসতে পারে BDIX কি?

BDIX কি?

BDIX এর ফুল মিনিং হচ্ছে Bangladesh Internet Exchange। বাংলাদেশ বিডিআইএক্স সেবা চালু হয় 2004 সালে। সরকারিভাবে অনুমতি পায় 2014 সালে। বিডিআইএক্স সম্পর্কে বুঝতে হলে প্রথমে আমাদের File Transfer Protocol (FTP) Srver সম্পর্কে জানতে হবে। বাংলাদেশের ইন্টারনেট সার্ভিস প্রোভাইডাররা তাদের গ্রাহকদের বেশি সেবা দেওয়ার জন্য FTP সার্ভার তৈরি করেন। এফটিপি সার্ভার হচ্ছে এমন এক ধরনের সার্ভার যে, এটি শুধু তারাই ব্যবহার করতে পারবে, যাদের কম্পিউটার বা মোবাইল আইএসপির FTP সার্ভারের সাথে সরাসরি ক্যাবলের মাধ্যমে সংযুক্ত রয়েছে, অর্থাৎ ISP এর কম্পিউটার সার্ভারের সাথে সরাসরি যে কম্পিউটার গুলো বা যে মোবাইলগুলো কানেক্ট থাকবে। শুধু তারাই এই FTP/Local Server Access করতে পারবে।

এক ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার সর্বোচ্চ একটি বা দু'টি FTP Server(লোকাল সার্ভার ও বলা যায়) তৈরি করে থাকে। গ্রাহককে বেশি সুবিধা দিতে কয়েকটি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার একত্রিত হয়ে তাদের লোকাল সার্ভার গুলোকে এমন ভাবে সেটআপ করে, যাতে অন্য ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের গ্রাহকরা সার্ভারটি অ্যাক্সেস করতে পারে। এতে দেখা যাচ্ছে এক ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের গ্রাহক অন্য ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর FTP Server অ্যাক্সেস করতে পারে। এই পদ্ধতিতে গ্রাহকরা এক এলাকা থেকে বাংলাদেশের বিভিন্ন এলাকার BDIX সার্ভারের সেবা নিতে পারে।

এইযে এক ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার(ISP) এর FTP Server অন্য ISP এর গ্রাহক তার এলাকায় বসে অ্যাক্সেস করছে, এই পদ্ধতি হচ্ছে BDIX। 

FTP সার্ভারে কেন বেশি Speed পাওয়া যায়?

এই লোকাল সার্ভার বা FTP সার্ভার সরাসরি গ্রাহকের ডিভাইসের সাথে অপটিক্যাল ফাইবার ক্যাবল অথবা CAD5/CAD6 ক্যাবলের মাধ্যমে কানেক্টেড থাকায় FTP সার্ভারের গতি অনেক বেশি হয়। ডাউনলোড স্পিড  ও অনেক বেশি হয়।  

BDIX সার্ভার কেমন হয়? 

বিডিআইএক্স সার্ভার বলতে মূলত ftp-server কি বুঝানো হয়। FTP সার্ভারে ওয়েবসাইট তৈরি করা হয় এবং এই ওয়েবসাইটের কখনো ডোমেইন নেম থাকে আবার কখনো সরাসরি আইপি অ্যাড্রেস এর মাধ্যমে অ্যাক্সেস করতে পারে গ্রাহকরা। এই ওয়েব সাইটে বড় সাইজের ফাইল  আপলোড করে থাকে যেমন:- 5GB, 10GB, 15GB। গ্রাহকরা সহজেই উচ্চ গতিতে এই ফাইল ডাউনলোড করে তাদের নিজের কম্পিউটারে নিতে পারে।

কী কী পাওয়া যায় এই FTP সার্ভারে?

এই লোকাল সার্ভারের ওয়েবসাইডে  Live Tv, HD মুভি, HD Song , HD নাটক, বিভিন্ন Software, Windos File সাধারণত পাওয়া যায়। 

আপনি যে FTP Server ব্যবহার করতে পারবেন

যে FTP-Server আপনার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর সাথে যুক্ত রয়েছে, আপনি শুধু সেই FTP-Srver গুলো ব্যবহার করতে পারবেন। এখান থেকে বোঝা যাচ্ছে আপনি আসলে বাংলাদেশের সব এফটিপি সার্ভার ব্যবহার করতে পারবেন না। কারন বাংলাদেশের সব আইএসপি প্রোভাইডাররা একসাথে কানেক্টেড নয়। অনেক সময় দেখা যায় কয়েকজন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার একত্রিত হয় এবং তাদের FTP-Srver কে একে অন্যের সাথে শেয়ার করে। মূলকথা আপনার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার এর সাথে অন্য যে কয়েকটি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার যুক্ত আছে। শুধু তাদের এফটিপি সার্ভার ব্যবহার করতে পারবেন। আশা করি ব্যাপারটা ক্লিয়ার হয়েছেন। 

আপনার ব্রডব্যান্ড সার্ভিসের সাথে কোন কোন FTP-Server সংযুক্ত আছে কিভাবে দেখবেন?

এটি খুব সহজে দেখা যায় আপনি চাইলে ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পারেন, অন্যথায়  মোবাইলে বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে দেখতে পারেন। আজ আমি আপনাদের ওয়েবসাইটের মাধ্যমে FTP-Server খোঁজার সহজ পদ্ধতি দেখাবো।
প্রথমে আপনার Wifi কানেক্ট করে নিন।  পছন্দের যে কোন একটি ব্রাউজার ওপেন করুন। সার্চ বক্সে সার্চ করুন BDIX Tester এবং সার্চ রেজাল্টে প্রথমে দেখবেন gamitisa.com ওয়েবসাইটটি Show করতেছে। 
Search BDIX tester


এই ওয়েবসাইট ওপেন করুন এবং Run The Test বাটনে ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথেই সার্চিং শুরু হবে।
Open First Website


তারপর একটু অপেক্ষা করুন  অনেকগুলো BDIX Server List  দেখতে পারবেন।
Wait ftp Finding


 এখানে যেই সবুজ কালার FTP Server List দেখছেন এবং পাশে Working FTP লেখা রয়েছে। সেই FTP Server আপনি অ্যাক্সেস করতে পারবেন।

Open Green FTP site


 এই website থেকে আপনার মুভি বা ভিডিও অথবা যে কোন ফাইল উচ্চগতিতে ডাউনলোড ও করতে পারবেন।

আশা করি পোস্টটি আপনাদের জন্য অনেক হেল্পফুল হবে। ধন্যবাদ

২টি মন্তব্য

  1. this post was helpful for me . thank you for wrote this post .
  2. welcome Bro😍

Other post

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.