আপনার কম্পিউটার বা ল্যাপটপের জন্য বেস্ট ইমুলেটর | Best Emulator For Desktop | Himelweb

আপনি Free Fire ইমুলেটর লিখে গুগলে Search করলে অনেক গুলো ইমোলেটর দেখতে পারবেন।যার মধ্যে বেশির ভাগ Emulator ব্যবহার করতে আপনাকে ঝামেলা পোহাতে হবে।

desktop emulator

মোবাইল ভার্সন আমাদের অনেক জনপ্রিয় গেম রয়েছে। যেমন:-  Clash of Clan, Free Fire ইত্যাদি। তবে গেম গুলো এখন পর্যন্ত শুধু মোবাইল ভার্সন এর জন্য ডেভলপ করা হয়েছে, পিসি বা ডেস্কটপ ভার্সনে জন্য তৈরি করা হয়নি। এখন কি তাহলে আমরা গেমগুলো কম্পিউটার বা ল্যাপটপে খেলতে পারব না? অবশ্যই পারব। 
এই গেমগুলো পিসিতে খেলার জন্য অথবা মোবাইলের যে কোন এপ্লিকেশন পিসিতে ব্যবহার করার জন্য আমাদের PC তে একটি ভার্চুয়াল মোবাইল বা ইমুলেটরের প্রয়োজন হয়। বিশেষ করে গেম প্লে করার জন্য ভালো একটি ভালো ইমুলেটর এর প্রয়োজন হয়। ইমুলেটরের কোয়ালিটি যদি খারাপ হয় তাহলে গেম প্লে করার সময় হ্যাং বা ল্যাগ প্রবলেমর সম্মুখীন হতে হয় যা খুবই বিরক্তিকর। অনেক সময় গেম খেলা অসম্ভব হয়ে পড়ে।
আমি আমার পিসিতে বেশ কয়েকটি ইমুলেটর ব্যবহার করে গেম-প্লে করেছি। যার মধ্যে মাত্র কয়েকটি ইমুলেটরের বেস্ট রেজাল্ট দিয়েছে এবং আমি পার্সোনালি যে ইমুলেটর এখন ব্যবহার করছি। সেই ইমুলেটর এর নাম ও বিস্তারিত আপনাদের জানাতে চলেছি যাতে আপনাদের Emulator নিয়ে কোন ঝামেলার সম্মুখীন হতে না হয়। 

প্রথমে bluestacks emulator ব্যবহার করি। bluestacks emulator file Size বড় হওয়ার কারণে গেম প্লে করতে খুব সমস্যা সম্মুখীন হতে হয়। আমার পিসি একটু Low কোয়ালিটি ছিল তাই হয়তো এমন প্রবলেম হয়েছে।  পরবর্তীতে আমি ইমুলেটর চেঞ্জ করে Game loop ইনস্টল করি। Game Loop এ হ্যাং বা ল্যাগ  প্রবলেম দেখা দেয়। Game Loop এ এই সমস্যা হওয়ার কারণ আমি এখন পর্যন্ত খুঁজে পাইনি। 

তারপরে আমি LD Player নামে ইমুলেটর ইন্সটল করি।
এই ইমুলেটর টি এখনো আমি ব্যবহার করছি, কোন সমস্যার সম্মুখীন হতে হয়নি।
তারপরে টেস্টিং পারপাসে MSI App Player নামে আরেকটি ইমুলেটর আমি ইন্সটল করি এবং এটিতেও আমি কোন সমস্যার সম্মুখীন হয়নি এই দুটো ইমুলেটর ব্যবহার করে আমি বেটার পারফরম্যান্স পেয়েছি চাইলে আপনারাও ইমুলেটর দুটি ব্যবহার করতে পারেন। তবে আপনার কম্পিউটারে র‌্যাম  4GB সমমান বা 4GB UP এবং Motherbord i3 সমমান বা  Motherbord i3 এর চেয়ে ভাল মানের মাদাবোর্ড হলে ভাল হয়।


ধন্যবাদ, এতক্ষণ আপনার মূল্যবান সময় দিয়ে আমাদের পোস্টটি পড়ার জন্য। কোথাও বুঝতে সমস্যা হলে অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানান।





Post a Comment

0 Comments