নতুন ইউটিউবারদের জন্য Boya M1 একটি বেস্ট মাইক্রোফোন | himelweb

আমি প্রায় এক বছর ধরে Boya M1 Microphone ব্যবহার করছি, কোন সমস্যায় পরতে হয়নি। বেশিরভাগ নতুন ইউটিউবার Boya BY M1 মাইক্রোফোন দিয়ে তাদের ইউটিউব লাইভ শুরু করে।

BOYA MIC


কেন কিনবেন?

কারণ মাইক্রোফোনের দাম অনেক সস্তা এবং ভয়েস কোয়ালিটি অনেক ভালো। এই মাইক্রোফোনে বিশেষ একটি বিশেষ ফিচার হচ্ছে,  মাইক্রোফোন টি আপনার ভয়েস ছাড়া বাকি সব নয়েসকে অটোমেটিক রিমুভ করে থাকে। এটি একটি lavalier মাইক্রোফোন এই মাইক্রোফোনটি আপনার ডেক্সটপ, ল্যাপটপ মোবাইল, DSLR ক্যামেরা সবকিছুর সাথে ব্যবহার করতে পারবেন।

Full M1 Mic

এই ক্লিপ মাইক্রোফোনটি রেকর্ডিং পদ্ধতি খুবই সহজ আপনি চাইলে খুব সহজেই মোবাইল এবং ক্যামেরার মাধ্যমে সাউন্ড রেকর্ড করতে পারেন। ক্যামেরা ও স্মার্টফোন দূরে রেখে ভিডিও রেকর্ড করার জন্য এই মাইক্রোফোনের সাথে প্রায় 6 মিটারের (19.685 Feet) লম্বা তার রয়েছে  যা খুব ফ্লেক্সিবল, আপনি এই মাইক্রোফোন দিয়ে সাউন্ড রেকর্ড করে হালকা একটু এডিট করলে অনেক Crystal-Clear এবং প্রফেশনাল কোয়ালিটির একটি সাউন্ড আউটপুটে পাবেন ।

Mic Reacorder part

DSLR ক্যামেরা বা স্মার্টফোনের সাথে মাইক্রোফোনটি কানেক্ট করার জন্য 3.5MM রয়েছে। স্মার্টফোনের সাথে কানেক্ট করে ভয়েস রেকর্ড করার জন্য কোন ব্যাটারি বা ফ্যান্টম পাওয়ার এর প্রয়োজন হবে না তাই স্মার্ট ফোন দিয়ে রেকর্ড করার সময় মাইক্রোফোনের বাটনটি অফ করে রাখুন। 

Switch

এই মাইক্রোফোনে তৈরিতে Omni pickup pattern ব্যবহার করা হয়েছে। সরাসরি কোন সাউন্ড সিস্টেমের সাথে ব্যবহার করার জন্য একটি 1/4 Adaptor Jack দেওয়া হয়েছে, এটির মাধ্যমে আপনি এম্পিফায়ার বা সরাসরি কোন সাউন্ড সিস্টেমের সাথে কানেক্ট করতে পারেন মাইক্রোফোনটি।

BOYA M1 CANNECTOR

ক্যামেরা বা কম্পিউটার দিয়ে রেকর্ড করার জন্য এক্সট্রাপাওয়ার হিসেবে ব্যাটারি বা ফ্যান্টম পাওয়ার এর প্রয়োজন হবে, তাই তখন মাইক্রোফোনের বাটনটি ON মুডে রাখুন এতে ভয়েস কোয়ালিটি ও অনেক ক্লিয়ার আসে। কম্পিউটার বা ক্যামেরা দিয়ে রেকর্ড করার পূর্বে মাইক্রোফোনে ব্যাটারি ভালভাবে লাগিয়ে নিন। ব্যাটারি লাগাতে অনেক সময় উল্টা-পাল্টা হওয়ার কারণে ভয়েস রেকর্ডে প্রবলেম হয়। তাই প্রথমেই ভালোভাবে ব্যাটারিটি লাগিয়ে নিবেন। এই মাইক্রোফোনে যে ব্যাটারিটি প্রয়োজন হবে সে ব্যাটারির মডেল হচ্ছে - LR44 Button Battery. ব্যাটারির চার্জ কমে গেলে অনেক সময় রেকর্ডিং কোয়ালিটি খারাপ হয়, আবার নতুন একটি ব্যাটারি লাগিয়ে নিন, তাহলে আবার পূর্বের মতো বেটার পারফরম্যান্স পাবেন ইনশাআল্লাহ।

অরজিনাল মাইক্রোফোন চেনার উপায় 

বাজারে এই মাইক্রোফোনের ডুবলিকেট ভার্সন এসেছে। সাধারণভাবে  নকল পণ্য দেখে চেনা কঠিন, তবে নকল প্রোডাক্টগুলো কম দামে পাওয়া যায়। তাই একটু বেশি দাম দিয়ে অরজিনাল প্রোডাক্ট কেনা ভালো। অরজিনাল প্রোডাক্ট এ QR কোড থাকে, যে QR কোডের মাধ্যমে খুব সহজেই চেনা যায় যে প্রোডাক্টটি আসল না নকল। QR কোড স্ক্যান করে আসল প্রোডাক্টটি চিনে নিতে হবে। 

QR কোড স্ক্যান এর মাধ্যমে মাত্র একবারই আপনার পণ্যটি চেক করতে পারবেন।

দাম জেনে নিন

এখন দামের প্রসঙ্গে আসা যাক এমন মাইক্রোফোনটি অরিজিনালিটি নেওয়ার জন্য সর্বনিম্ন 1000 টাকা থেকে 1300 টাকা এর মধ্যে পাওয়া যায়। এর কম টাকায় Boya M1 মাইক্রোফোন টি কিনলে অরিজিনাল হওয়ার সম্ভাবনা খুবই কম, তাই একটু বেশি দাম দিয়ে অরজিনাল Boya মাইক্রোফোনটি কেনা ভালো। original  মাইক্রোফোন অনেকদিন ব্যবহার করা যায় এবং পুরাতন হয়ে গেলেও ভয়েস কোয়ালিটি খারাপ হয় না। 

আপনার কম্পিউটার বা ল্যাপটপের জন্য বেস্ট ইমুলেটর | Best Emulator For Desktop

মোবাইলের বেস্ট Youtube & Website Thumbnail Maker Bangla

ধন্যবাদ এতক্ষন সাথে থাকার জন্য।

Post a Comment

0 Comments